[email protected] বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১

ভারতে খেলতে আসছেন নেইমার

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২৫ আগষ্ট ২০২৩, ০১:৫০

ফাইল ছবি

সৌদি আরবের ফুটবলে নয়া জাগরণ শুরু করেছে ইউরোপের নামকরা তারকারা। সৌদি প্রো লিগে একের পর এক ইউরোপিয়ান তারকা দলে ভিড়িয়ে নিজেদের ফুটবল ইতিহাস যেন অন্যরকমভাবে রচনা শুরু করেছে মধ্যপ্রাচ্যের দেশটি। ক্রিশ্চিয়ানো রোনালদোর পর করিম বেনজেমা থেকে নেইমার জুনিয়র পাড়ি জমিয়েছেন সৌদি ক্লাবে। ব্রাজিলিয়ান তারকার আল হিলালে যোগদানের পর এবার নতুন খবর ভারতে খেলতে আসছেন এই সেলেসাও স্ট্রাইকার।

নেইমারের ক্লাবের বিরুদ্ধে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলতে যাচ্ছে ভারতের ক্লাব মুম্বাই সিটি এফসি। সেক্ষেত্রে যদি সবকিছু ঠিকঠাক থাকে, তাহলে ভারতের মাটিতে মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে আল হিলালের সঙ্গে আসবেন ব্রাজিলিয়ান সুপারস্টার।

এমন সংবাদে আনন্দে ভাসছে নেইমার সমর্থকরা। ভারতে এই প্রথমবার খেলতে আসবেন ব্রাজিলিয়ান এই তারকা। আজ বৃহস্পতিবার কুয়ালালামপুরে এএফসি হাউসে চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠিত হয়। সেই ড্রয়ের জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিল ভারতীয় ফুটবল মহল। কারণ সেখানে সিআরসেভেন, বেনজেমা বা নেইমারের ভারতে খেলতে আসার একটা সম্ভাবনা ছিল। শেষ পর্যন্ত ‘জয়’ হয়েছে ব্রাজিলের তারকা নেইমারের।

মুম্বাইয়ের বিপক্ষে নেইমার খেলতে আসলেও সেই ম্যাচটি মুম্বাইয়ে হবে না। মুম্বাই সিটি এফসির তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, পরিকাঠামো সংক্রান্ত কারণে নিজেদের 'হোম' মুম্বাই ফুটবল এরিনায় এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ আয়োজন করা সম্ভব হচ্ছে না। পরিবর্তে পুণের শ্রী শিব ছত্রপতি স্পোর্টস কমপ্লেক্সে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের 'হোম' ম্যাচ খেলবে মুম্বাই।

এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুযায়ী, এশিয়ার সেরা ক্লাব টুর্নামেন্টের গ্রুপ 'ডি'-তে সৌদির প্রো লিগের ক্লাব আল হিলাল, ইরানের প্রো লিগের এফসি নাসাজি মাজানদারান এবং উজবেকিস্তানের ক্লাব নাভবাহরের সঙ্গে পড়েছে মুম্বাই। অর্থাৎ আল হিলাল, নাসাজি এবং নাভবাহরের বিরুদ্ধে হোম এবং অ্যাওয়ে ফর্ম্যাটে খেলবে ‘আইল্যান্ড’-রা।

তাই এমন পরিস্থিতিতে আল হিলালের ‘অ্যাওয়ে’ ম্যাচ খেলতে ভারতে আসতে যাচ্ছেন নেইমার জুনিয়র। অপরদিকে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ডি'তে রয়েছে করিম বেনজেমার আল ইত্তিহাদ ও গ্রুপ 'ই'তে পড়েছে রোনালদোর আল নাসের।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর