[email protected] রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

মেসি না থাকায় ভালো করছে পিএসজি!

Mohammad Abdullah

প্রকাশিত:
১ মে ২০২৪, ২১:০৬

ছবি : সংগৃহীত

ফুটবল বিশ্বের সর্বকালের সেরা তারকা হিসেবে যদি কেউ আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির নাম বলেন তাহলে তার সঙ্গে দ্বিমত করার মতো খুব বেশি লোক পাওয়া যাবে না। বিশ্বকাপজয়ী এই তারকা ফুটবলে নিজের অবস্থান এমন জায়গায় নিয়ে গেছেন যে তাকে পেলে যে কোনো দলই পাল্টে যায়। তবে এই আটবারের ব্যালন ডি’অর জয়ীর কারণেই না কি তার সাবেক ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) দল হিসেবে খেলতে পারছিল না।

গতবছর যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার আগে মেসি ছিলেন ফরাসি ক্লাব পিএসজিতে। সেই ক্লাবে সতীর্থ হিসেবে পেয়েছিলেন সময়ের অন্যতম সেরা দুই তারকা কিলিয়ান এমবাপ্পে ও নেইমার জুনিয়রকে। তবে সময়ের তিন সেরা তারকা মিলেও পিএসজিকে কাঙ্ক্ষিত সাফল্য এনে দিতে পারেনি। সময়ের পরিক্রমায় মেসি-নেইমার দুজনই ক্লাব ছেড়েছেন আর তাদের ক্লাব ছাড়ার পরেই এই মৌসুমে দুর্দান্ত ফর্মে পিএসজি। ফরাসি লিগ ইতোমধ্যেই জিতে নিয়েছে দলটি, সুযোগ রয়েছে আরও তিনটি ট্রফি জয়ের। এমন পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই উচ্ছসিত পিএসজি সমর্থকরা। তবে এরমধ্যেই ফরাসি ফুটবলের বিশেষজ্ঞ জুলিয়েন লওরেন্স দাবি তুললেন মেসি নেইমার না থাকার কারণেই পিএসজির এরকম উন্নতি।

বুধবার (০১ মে) রাতে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে তাদের মাঠে সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচ খেলবে লা প্যারিসিয়ানরা। ওই ম্যাচের আগে টিএনটি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে এ দাবি তুলেন তিনি। তিনি বলেন, ‘দেখেন পিএসজিতে মেসির আগ্রহ ছিল না। তাই কোনোভাবেই দলের সঙ্গে তিনি খাপ খাওয়াতে পারেনি। এ ছাড়াও পিএসজির ড্রেসিংরুমে এখন ইগো কম। মেসি-নেইমার ও ভেরাত্তি নেই। তারা গত মৌসুমে ছিল। মাঠে না হলেও মাঠের বাইরে দলের ডন ছিল তারা। যার প্রভাব ড্রেসিংরুমে পড়ত। সাত মৌসুম পর এমবাপ্পে প্যারিস ছাড়ার আগে অবশ্যই এটা পিএসজির জন্য ইউরোপের সবচেয়ে বড় ট্রফি জয়ের সেরা সুযোগ।’

এ ছাড়াও এই মৌসুম শেষে এমবাপ্পেরও পিএসজি ছাড়ার কথা। গত মৌসুমের তুলনায় চলতি মৌসুমে এমবাপ্পের মধ্যে তাই ইগো কম দেখা গেছে বলেও মন্তব্য করেছেন লওরেন্স। কারণ এমবাপ্পে ঘোষণা দিয়েছেন পিএসজির জার্সিতে এটিই তার শেষ মৌসুম। যে কারণে ফ্রান্সে নিজের শেষ মৌসুম উপভোগ করতে চাচ্ছেন তিনি। তাই সব কিছু মিলিয়েই পিএসজি এবার একটা দল হয়ে মাঠে পারফরম্যান্স করছে বলে দাবি করেছেন এই ফ্রান্স ফুটবলের এক্সপার্ট।

তবে এমবাপ্পের দলকে সফল তখনই বলা যাবে তখন তারা চ্যাম্পিয়ন্স লিগ জিতবে। সেজন্য অবশ্য আজকের রাতের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে জয় দরকার তাদের। ম্যাচটি রাত একটায় সিগনাল ইদুনা পার্কে শুরু হবে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর