[email protected] শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনে বাধা ভারত

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২৯ নভেম্বার ২০২৩, ১৬:১৭

ফাইল ছবি

ভারত-পাকিস্তানের রাজনৈতিক বৈরি সম্পর্ক নতুন কিছু নয়। কদিন আগেই পাকিস্তানকে তাদের মাটিতে এশিয়া কাপ আয়োজন করতে দেয়নি ভারত। বিসিসিআইয়ের কঠোর অবস্থানের কারণে শেষ পর্যন্ত হাইব্রিড মডেলে এশিয়া কাপ আয়োজন করতে হয়েছে পাকিস্তানকে।

তবে দেশটি আশা করছিল আগামী ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করতে তারা। যেখানে অংশ নেবে বিশ্বকাপের সেরা ৮ দল। সম্পূর্ণ টুর্নামেন্টটি আয়োজন করে তাক লাগিয়ে দিতে চায় পাকিস্তান। তবে এখন শোনা যাচ্ছে পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের বাধা হয়ে দাঁড়িয়েছে ভারত।

ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, পাকিস্তানের মাটিতে কোনো ক্রমেই ক্রিকেটারদের পাঠাতে রাজি নয় বিসিসিআই। এ ব্যাপারে এশিয়া কাপের মতোই অনড় অবস্থানে ভারত। অর্থাৎ পাকিস্তানে ক্রিকেট খেলতে যাবে না তারা।

তাদের চাওয়া হয় সম্পূর্ণ টুর্নামেন্ট অন্য কোথাও সরিয়ে নেওয়া হোক। নয়তো এশিয়া কাপের মতোই হাইব্রিড মডেল অনুসরণ করা হোক। অর্থাৎ পাকিস্তানের ম্যাচগুলো তাদের মাটিতে রেখে বাকি টুর্নামেন্ট সরিয়ে নেওয়া হোক শ্রীলঙ্কা বা আরব আমিরাতে।

যদিও এ ব্যাপারে আইসিসি, বিসিসিআই কিংবা পিসিবির কেউই আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি এখন পর্যন্ত। তবে শোনা যাচ্ছে বিশ্বকাপ চলাকালীন আইসিসির বোর্ড মিটিংয়ে চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের প্রসঙ্গ তোলা হয়ে সেখানে নিজেদের আপত্তি জানায় ভারত।

পিসিবিও অবশ্য শক্ত অবস্থান দেখিয়েছেন তাদের। ভারত পাকিস্তানে না আসলে এর জন্য মোটা অংকের ক্ষতিপূরণ দাবি করেছেন তারা। এখন দেখার বিষয়; শেষ পর্যন্ত এই জল কোথায় গড়ায়। তবে ভারত যে ছাড় দেবে না সেটা অনেকটাই অনুমেয়।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর