[email protected] বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১

‘ভারত একটি নির্মম দল হয়ে উঠেছে’

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৩ নভেম্বার ২০২৩, ১২:৫৮

ফাইল ছবি

বিশ্বকাপে নিজেদের অপরাজিত থাকার ধারা অব্যাহত রেখেছে ভারত। শ্রীলঙ্কার বিপক্ষে গতকাল আগে ব্যাট করে বিরাট কোহলি-শ্রেয়াস আইয়্যারদের দাপুটে ব্যাটিংয়ে রান পাহাড় গড়ে স্বাগতিকরা। পরে লক্ষ্য তাড়া করতে নামা লঙ্কানদের অলআউট করে মাত্র ৫৫ রানেই। উড়তে থাকা ভারতের কাছে এশিয়া কাপের পর বিশ্বকাপেও লজ্জার রেকর্ড গড়তে হয়েছে লঙ্কানদের।

৩০২ রানের বিশাল জয়ে আসরের প্রথম দল হিসেবেই সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। স্বাগতিকদের এমন উড়ন্ত পারফর্ম্যান্সের পর রোহিত শর্মাদের প্রশংসা করছেন ক্রিকেটের সাবেক কিংবদন্তিরা। ব্যতিক্রম নন পাকিস্তানের সাবেক গত তারকা শোয়েব আখতারও। নিজের ইউটিউব চ্যানেলে কোহলিদের নিয়ে দারুণ প্রশংসা করেছেন তিনি।

ভারতের প্রশংসা করে শোয়েব বলেন, ‘ভারত একটি নির্মম দল হয়ে উঠেছে। তাদের আক্রমণ থামানো অসম্ভব হয়ে উঠতে পারে। কিন্তু আমার ইচ্ছা, ভারত তাদের ফাস্ট বোলারদের উদযাপন করতে শুরু করুক। কারণ, আজ ওয়াংখেড়েতে প্রতিটি বলে উত্তেজনা ছিল।’

মোহাম্মদ শামির বোলিংয়ে কাল রীতিমত বিপর্যস্ত হয়ে পড়েছিল লঙ্কানরা। ৫ উইকেট পাওয়া ভারতীয় এই বোলারকে নিয়ে শোয়েব বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মোহাম্মদ শামির জন্য খুশি। তার ছন্দ ফিরে এসেছে। তিনটি ম্যাচে সে ১৪ উইকেট পেয়েছে। সিরাজও তার সামর্থ্য দেখাচ্ছে। বুমরাহ প্রাণঘাতী। সে অন্য দুজনকে স্বাধীনভাবে বল করতে দিয়েছে। বুমরাহ খুব মারাত্মক এবং তার দক্ষতা অসাধারণ। আমি সত্যিই আশা করি, তারা শেষ পর্যন্ত ফিট থাকুক।’

শ্রীলঙ্কার বিপক্ষে গতকাল ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন শামি, নিয়েছেন ১৮ রান দিয়ে ৫টি উইকেট। ফলে বিশ্বকাপে মাত্র তিন ম্যাচ খেলেই শামির উইকেট সংখ্যা এখন ১৪টি।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর