[email protected] বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১

২০০ পার করতে পারল না অজিরা

খেলা ডেস্ক

প্রকাশিত:
৮ অক্টোবার ২০২৩, ১৮:৫০

ক্যামেরুন গ্রিনকে ফিরিয়ে ভারতের উল্লাস। ছবি : সংগৃহিত

আইসিসি ক্রিকেট বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছ অস্ট্রেলিয়া ও ভারত। দুই পরাশক্তির উত্তাপের ম্যাচে স্বাগতিক বোলারদের কাছে নাস্তানাবুদ হয়েছে অস্ট্রেলিয়ান ব্যাটিং লাইনআপ। জাদেজা-কুলদ্বীপ-বুমরাহদের বোলিংয়ে তোপে ২০০ রানের আগেই অলআউট হয়েছে অজিরা।

রোববার (৮ অক্টোবর) চেন্নাইয়ের এম চিদাম্বরাম স্টেডিয়ামে স্বাগতিক ভারতের মুখোমুখি হয় অস্ট্রেলিয়া। ভারতীয় বোলারদের বিরুদ্ধে ৩ বল বাকি থাকতেই ১৯৯ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া।

চেন্নাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ান দলপতির সিদ্ধান্তকে পূর্ণতা দিতে পারেননি ওপেনার মিশেল মার্শ। তৃতীয় ওভারে শূন্য রানে জাসপ্রিত বুমরাহ’র বলে ফিরে যান অজি ওপেনার। দ্বিতীয় উইকেটে ৬৯ রানের জুটি গড়েন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। ৪২ রানে কুলদ্বীপ যাদবের হাতে ক্যাচ দিয়ে আউট হন ওয়ার্নার।

দুই ওপেনারের বিদায়ের পর অজি শিবিরে তাণ্ডব চালান রবীন্দ্র জাদেজা। স্টিভ স্মিথকে ৪৬ রানে বোল্ড করেন এই বাঁহাতি স্পিনার। স্মিথের পর লাবুশানে ও অ্যালেক্স ক্যারিকে যথাক্রমে ২৭ ও ০ রানে প্যাভিলিয়নে ফেরত পাঠান জাদেজা। বাঁহাতি স্পিনারের তাণ্ডবে ১১৯ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েলকে ১৫ রানে বোল্ড করেন কুলদ্বীপ যাদব এবং ক্যামেরুন গ্রিনকে ৮ রানে ফেরান ডানহাতি স্পিনার রবিচন্দ্র অশ্বিন।

অধিনায়ক কামিন্স ও স্টার্ক মিলে চেষ্টা করেন দলের রান সম্মানজনক স্থানে নেওয়ার। কিন্তু বুমরাহকে উড়িয়ে মারতে গিয়ে শ্রেয়াস আইয়ারকে ক্যাচ দিয়ে ফেরেন অজি কাপ্তান। মিচেল স্টার্ক শেষ ব্যাটার হিসেবে ২৮ রানে আউট হন। ভারতের পক্ষে জাদেজা সর্বোচ্চ তিনটি এবং বুমরাহ ও কুলদ্বীপ দুইটি করে উইকেট শিকার করেন।

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর