[email protected] বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কাকে লজ্জায় ডুবাল ভারত

খেলা ডেস্ক

প্রকাশিত:
১৮ সেপ্টেম্বার ২০২৩, ০০:০৪

মোহাম্মদ সিরাজ এক ওভারে চারটিসহ ২১ রানে ওয়ানডে ক্যারিয়ার সেরা ছয় উইকেট নিয়েছেন। ছবি: এএফপি

এশিয়া কাপের ফাইনালে টস জিতে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারতের বিপক্ষে ৫০ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। ভারতের পেসার মোহাম্মদ সিরাজ এক ওভারে চারটিসহ ২১ রানে ছয় উইকেট নিয়ে ধসিয়ে দিয়েছে লঙ্কানদের। ওয়ানডের দ্বিতীয় সর্বনিম্ন রানে অলআউটরে লজ্জায় ডুবল ছয়বারের এশিয়া কাপ চ্যাম্পিয়নরা।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে রোববার টস জিতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথম ওভারেই উইকেট হারায় এশিয়া কাপের অন্যতম সফলতম দল শ্রীলঙ্কা। জাসপ্রিত বুমরাহর বলে ফিরে যান কুশল পেরেরা।

এরপর স্বাগতিক শ্রীলঙ্কা শিবিরে বড় ধাক্কা দেন ভারতের পেসার মোহাম্মদ সিরাজ। তিনি নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ ওভারে বল হাতে নিয়ে তুলে নেন চার উইকেট। একে একে সাজঘরে ফেরান পাথুন নিশাঙ্কা (২), সাদিরা সামারাবিক্রমা (০), চারিথা আশালঙ্কা (০) ও ধনাঞ্জয়া ডি সিলভাকে (৪)। 

পরে আরও দুই উইকেট দখলে নেন ২৯ ওয়ানডেতে ক্যারিয়ারে সেরা বোলিং করা সিরাজ। ডানহাতি এই পেসার দাশুন শানাকা (০) ও কুশল মেন্ডিসকে (১৭) বোল্ড করে দেন। ২১ রানে ক্যারিয়ারে সেরা ৬ উইকেট তুলে নেন। বাকি উইকেট তিনটি নেন হার্ডিক পান্ডিয়া।

এর আগে ওয়ানডে ফরম্যাটে শ্রীলঙ্কার সর্বনিম্ন রান ছিল ৪৩। ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পার্লে ২১তম ওভারে ধসে গিয়েছিল তারা। শ্রীলঙ্কা অল্পের জন্য ওই লজ্জাসহ ওয়ানডের সর্বনিম্ন ৩৫ রানে অলআউটরে লজ্জা থেকে রেহায় পেয়েছে।

 

বাংলা গেজেট/এফএস

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর