[email protected] বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১

রাহুল-কোহলির সেঞ্চুরিতে ভারতের রান-পাহাড়

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১২ সেপ্টেম্বার ২০২৩, ০১:৫১

ছবি: সংগৃহীত

আগের দিনের দুই অপরাজিত ব্যাটার যেখানে শেষ করেছিলেন রিজার্ভ ডেতে যেন সেখান থেকেই শুরু করেন। উইকেট কিছুটা ভেজা থাকলে পেসাররা বাড়তি সুবিধা পায়, তবে কলম্বোতে আজ সেটার সিকি ভাগও কাজে লাগাতে পারেননি পাকিস্তানি পেসাররা। উল্টো লাইন-লেন্থ হারিয়ে নিজেদের খুঁজেছেন শাহিন আফ্রিদি-নাসিম শাহরা। সেই সুযোগ দুই হাত ভরে নিয়েছেন বিরাট কোহলি-লোকেশ রাহুল। তাদের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে ভারত।

টস হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৫৬ রান সংগ্রহ করেছে ভারত। কোহলির ব্যাট থেকে এসেছে অপরাজিত ১২২ রান। রাহুলও অপরাজিত থেকেছেন ১১১ রান করে।


গতকাল দুই ওপেনার শুভমান গিল ও রোহিত শর্মার ব্যাটে উড়ন্ত সূচনাই পেয়েছিল ভারত। কিন্তু ফিফটি করে বিদায় নেন দুই ওপেনারই। এরপর ঠিক সেখান থেকেই শুরু করেন বিরাট কোহলি ও চোট থেকে ফেরা লোকেশ রাহুল। গতকাল ২৪.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে ভারত ১৪৭ রান সংগ্রহ করার পর বৃষ্টিতে ম্যাচ রিজার্ভ ডেতে গড়ায়।

আজ রিজার্ভ ডে'তে নেমে শুরু থেকেই সাবলীল ব্যাটিং করতে থাকেন আগের দিন ২৪ রানের জুটি গড়া রাহুল ও কোহলি। এদিন দ্রুততম ১৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বিরাট কোহলি। এই রেকর্ড গড়ার পর পরই ওয়ানডেতে নিজেদের ৪৭তম সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। এর আগে ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরির দেখা পেয়েছেন লোকেশ রাহুল। এদিন শেষ পর্যন্ত অপরাজিত থেকে অবিচ্ছিন্ন ২৩৩ রানের জুটি গড়েই দলকে বড় পুঁজি এনে দেন এ দুই ব্যাটার। রাহুল ১১১ ও কোহলি ১২২ রানে অপরাজিত থাকেন।

দুই জনের সেঞ্চুরিতে ভারতের সংগ্রহ দাঁড়িয়েছে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটে ৩৫৬ রান। দুই দলের মুখোমুখি লড়াইয়ে এটাই সর্বোচ্চ স্কোর। এর আগে ২০০৫ সালে নিজেদের মাঠে ৯ উইকেটে ৩৫৬ রান করেছিল ভারত।

 

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর