[email protected] বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১

চাঁদকে ‘হিন্দু সনাতন রাষ্ট্র’ ঘোষণার দাবি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:
২৮ আগষ্ট ২০২৩, ২৩:৫৬

স্বামী চক্রপানি মহারাজ। ফাইল ছবি

চাঁদকে ‘হিন্দু সনাতন রাষ্ট্র’ ঘোষণার দাবি জানিয়েছেন অল ইন্ডিয়া হিন্দু মহাসভার জাতীয় সভাপতি স্বামী চক্রপানি মহারাজ। সম্প্রতি এক ভিডিও বার্তা তিনি এ দাবি করেন।

ওই ভিডিও বার্তায় এ হিন্দু সাধু বলেন, ‘শিবশক্তি পয়েন্টকে আমি শিবশক্তি ধাম হিসেবেই দেখছি। হিন্দু মহাসভা এবং সন্ত মহাসভার পক্ষ থেকে আমরা সরকারের কাছে একটি চিঠিও লিখছি। যত দ্রুত সম্ভব চাঁদকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করা হোক।

আর শিবশক্তি পয়েন্ট হোক তার রাজধানী। আমার আরও একটি প্রস্তাব আছে। চাঁদে যাতায়াত শুরু হলেই ওই শিবশক্তি পয়েন্টে আমি ভগবান শিব, মা পার্বতী এবং ভগবান গণেশের একটি মন্দির তৈরি করব।’

তিনি আরও বলেন, ‘ভারত সরকারের উচিত কোনো জঙ্গি যাওয়ার আগে চাঁদের মালিকানা দাবি করা।’

অল ইন্ডিয়া হিন্দু মহাসভার জাতীয় সভাপতির দাবি অন্য কোনো ধর্মীয় বা গুরুত্বপূর্ণ জাতীয় কার্যক্রমের আগে চাঁদকে ‘হিন্দু রাষ্ট্র’ হিসেবে স্বীকৃতি দেওয়া উচিত।

উল্লেখ, ২৩ অগাস্ট প্রথম দেশ হিসেবে চাঁদের দক্ষিণ মেরুতে পা রাখে ভারতের চন্দ্রযান-৩। আর চন্দ্রযান-৩ যেখানে অবতরণ করেছে, সেই জায়গার নামকরণ করা হয়েছে ‘শিবশক্তি’। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ নামকরণ করেন। এর পরেই স্বামী চক্রপানি মহারাজ চাঁদকে ‘হিন্দু রাষ্ট্র’ ঘোষণার দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত নিজেকে অখিল ভারতীয় হিন্দু মহাসভার সভাপতি বলে দাবি করা চক্রপানি মহারাজ বিতর্কিত মন্তব্যের জন্য আগেও বেশ কয়েকবার খবরের শিরোনাম হয়েছেন। চার বছর আগে ভারতের দক্ষিণ রাজ্য কেরালায় ভয়াবহ বন্যার কারণ হিসেবে তিনি নির্বিচার গো-হত্যা ও গো-মাংস ভক্ষণের পরিণতি হিসেবে দাবি করেছিলেন।

করোনার সময় তিনি ভারতের রাজধানী দিল্লিতে ‘গোমূত্র অভিযান’-এর আয়োজন করেছিলেন। তার দাবি ছিল, গোমূত্র পান করলে করোনা থেকে মুক্তি পাওয়া যাবে। ভারত সরকারকে প্রস্তাব দেন, করোনা ঠেকাতে গো মূত্র গোটা বিশ্বে রপ্তানি করা হোক। তাতে বিপুল আয়ও হবে।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর