[email protected] বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১

নির্মাণাধীন রেলসেতু ভেঙে ১৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:
২৩ আগষ্ট ২০২৩, ২২:৩৩

ভারতের মিজোরামে নির্মাণাধীন রেল সেতু ভেঙে ভয়াবহ দুর্ঘটনায় অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে।

ভারতের মিজোরামে নির্মাণাধীন রেল সেতু ভেঙে ভয়াবহ দুর্ঘটনায় অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। ভেতরে আরও অনেক শ্রমিক আটকা পড়ে রয়েছেন। এ ঘটনায় আরও মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। খবর হিন্দুস্তান টাইমসের।

ভারতের সংবাদ সংস্থা পিটিআই জানায়, মিজোরামের সাইরাঙে বুধবার সকাল ১০টা নাগাদ সেতু তৈরির কাজ চলছিল। আচমকা নির্মাণাধীন অংশ ভেঙে পড়ে। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েন অনেকে। অন্তত ৩৫ থেকে ৪০ জন শ্রমিক ওই সময় সেখানে কাজ করছিলেন। এখন পর্যন্ত ১৭টি মরদেহ ধ্বংসাবশেষ থেকে উদ্ধার করা হয়েছে। ভিতরে আরও অনেকে আটকা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। উদ্ধার তৎপরতা চলছে।

জানা গেছে, এক পাহাড়ের সঙ্গে অন্য পাহাড়কে যোগ করা হয়েছিল সেতুটি দিয়ে। সমতলের সঙ্গে পাহাড়ি এলাকার দূরত্ব কমাতে এই উদ্যোগ। দুর্ঘটনাস্থলের একটি ছবি প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গেছে, চার-পাঁচটি খাম্বা দাঁড়িয়ে আছে। মাঝে ব্রিজের একটি অংশ ভেঙে পড়েছে। অপর অংশটি অক্ষত অবস্থায় রয়েছে।

এই দুর্ঘটনা প্রসঙ্গে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের প্রধান জনসংযোগ কর্মকর্তা সব্যসাচী দে বলেন, যে সেতুটি ভেঙে পড়েছে সেটি ছিল উত্তর-পূর্ব অঞ্চলের সব রাজ্যের রাজধানীগুলোকে সংযুক্ত করার একটি প্রকল্পের অংশ ছিল।

এটি কয়েক বছর ধরে নির্মাণাধীন ছিল। বৈরাবি ও সাইরাং রেলওয়ে স্টেশনের মধ্যে অবস্থিত কুরুং নদীর ওপর সেতুটি নির্মাণ করা হচ্ছিল। সেতুর পিয়ারের উচ্চতা ১০৪ মিটার ছিল।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর