[email protected] শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

হিরো আলমের মনোনয়নপত্র বাতিল

বগুড়া

প্রকাশিত:
৩ ডিসেম্বার ২০২৩, ১৬:২৪

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় নির্বাচনেও মনোনয়নপত্র বাতিল হয়েছে আলোচিত এবং সমালোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের। বিগত সময়ের নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করলেও এবার দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। তবে, একাধিক ভুল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম তার মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন। হিরো আলম এবার গণঅধিকার পার্টি (পিআরপি) থেকে মনোনয়নপত্র জমা দেন।

তিনি বলেন, হিরো আলমের মনোনয়ন বাতিল নতুন কিছু নয়। আমি আপিল করব। প্রয়োজনে আবারও হাইকোর্টে যাব। মানুষের ভালোবাসা নিয়ে নির্বাচনের মাঠে থাকব।

হিরো আলম আরও বলেন, ভুল মানুষেরই হয়। আমারও হয়েছে। দীর্ঘদিন দেশে ছিলাম না। দুইজন আইনজীবী মনোনয়ন ফরম পূরণে ভুল করেছেন। অবশ্য সেই দায় আমারই।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, আশরাফুল হোসেন রাজনৈতিক দলের প্রার্থী হয়েও মনোনয়নপত্রে নিজেকে স্বতন্ত্র দাবি করেছেন। সেই ক্ষেত্রে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মোট ভোটারের এক শতাংশ সমর্থন ফরমও তিনি জমা দেননি।

তিনি আরও বলেন, মনোনয়নপত্রের হলফনামায় আশরাফুল হোসেন সম্পদের বিবরণী জমা দেননি এবং তিনি মনোনয়নের হলফনামায় স্বাক্ষর করেননি। এজন্য তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র বাতিলের আদেশ উঠিয়ে আশরাফুল হোসেন আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরে মাধ্যমে নির্বাচন কমিশনে আবেদন করতে পারবেন বলে জানান জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

এর আগে, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছিল। পরে নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফেরত না পেয়ে হাইকোর্টে রিট করেন তিনি।

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর