[email protected] সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

আটক ১২

পুলিশ বলছে নাশকতার পরিকল্পনা, জামায়াতের সেক্রেটারির অন্য কথা

পাবনা

প্রকাশিত:
১৩ আগষ্ট ২০২৩, ০৩:৪৪

ছবি: আটক জামায়াতের নেতাকর্মী।

নাশকতার পরিকল্পনার অভিযোগে পাবনার ফরিদপুর উপজেলা থেকে জেলা জামায়াত ইসলামীর সহকারী সেক্রেটারি মাওলানা আব্দুল গাফ্ফার খানসহ ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন বই ও বিস্ফোরক জব্দ করা হয়েছে বলে দাবি পুলিশের।

শনিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বনওয়ারী নগর ফরিদপুর বাজারের সাজ্জাদ হাজীর দোকান থেকে তাদের আটক করা হয়।

আটককতৃরা হলেন- জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা আব্দুল গাফ্ফার খান, ফরিদপুর উপজেলা জামায়াতের আমির আবু তালেব, জামায়াত কর্মী ইসমাইল হোসেন, ফরিদুল ইসলাম মুকুল, কামরুজ্জামান, আফজাল হোসেন, কাউসার হোসেন, হেলাল বিশ্বাস, আব্দুল মোমিন, মাওলানা আব্দুল হামিদ, রাসেল হোসেন ও মাওলানা ওমর ফারুক।

ফরিদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, ‘সাজ্জাদ হাজীর দোকানে নাশকতার গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে সরকার বিরোধী লিফলেট, বিভিন্ন জিহাদী বই ও বিস্ফোরক দ্রব্যসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মো. ইকবাল হুসাইন বলেন, ‘বাজারে আমাদের এক কর্মীর ওষুধের দোকানে বসে কোরআন শিক্ষামূলক বিষয় নিয়ে আলোচনা করছিলেন আটককৃতরা। এসময় পুলিশ অন্যায়ভাবে তাদের আটক করেছে। আমাদের জেলা বা কেন্দ্রীয় কোনো কর্মসূচিও ছিল না, তাহলে নাশকতা কেন করতে যাবে? আর জামায়াতে ইসলামী কোনো নাশকতায় বিশ্বাস করে না। আশা করি- আটকৃতদের দ্রুত মুক্তি দিয়ে পুলিশ আইনের প্রতি শ্রদ্ধা জানাবে।’

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর