[email protected] মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

রাজশাহীতে বন্ধুকে অপহরণ, মুুক্তিপণ না পেয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
১২ অক্টোবার ২০২৩, ২০:৪৪

প্রতিকী ছবি

রাজশাহীতে বন্ধুর হাতে নৃশংসভাবে প্রাণ হারিয়েছেন মাহফুজুর হোসেন ওরফে সজল (৩৮) নামের এক ব্যক্তি। অপহরণের ১০ দিন পরে বুধবার দিবাগত রাতে নগরীর শাহমখদুম থানার সন্তোষপুর মহল্লার বন্ধুর ভাড়া বাসার সেপটিক ট্যাংক থেকে তার গলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত মাহফুজুর হোসেন ওরফে সজল নগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম মুন্সিপাড়া এলাকায় মোহাম্মদ মর্তুজা হোসেনের ছেলে।

এই ঘটনায় আরিফুল হক চৌধুরী ওরফে রিপন (৪০) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। রিপন নাটোরের লালপুর উপজেলার আবদুলপুর গ্রামের মৃত হামিদুল হকের ছেলে।

রিপন নগরীর শাহ মখদুম থানার সন্তোষপুর মহল্লার ভাড়া বাসায় বসবাত করে আসছিলেন। এর আগেও রিপনের বিরুদ্ধে অপহরণের অভিযোগ রয়েছে। এ সংক্রান্ত মামলাও বিচারাধীন।

নিহতের স্বজনরা জানিয়েছেন, সজলের সঙ্গে রিপনের বন্ধুত্ব ছিলো। এক সঙ্গে ব্যবসায়ও করতেন তারা।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় বসাক জানান, নিহত সজল ও আসামি রিপন দুই বন্ধু। তাদের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক ছিল। সজলের বাবা মর্তুজা হোসেন বুধবার কাশিয়াডাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এতে তিনি উল্লেখ করেন, গত ১ অক্টোবর সুজনকে অপহরণ করা হয়েছে। সজলকে ফিরিয়ে দিতে অপহরণকারী প্রথমে এক কোটি এবং পরে ১২ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছেন।

এই জিডির পর কাশিয়াডাঙ্গা ও গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় জানতে পারে, মুক্তিপণ দাবি করা ব্যক্তির অবস্থান রিপনের ভাড়া বাসায়। এর পর রিপনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

তখন রিপন জানান, অপহরণের পর দিন ২ অক্টোবর রিপনকে হত্যা করে লাশ সেপটিক ট্যাংকে ফেলে দেওয়া হয়েছে। পরে বুধবার রাতে কাশিয়াডাঙ্গা এবং শাহমখদুম থানা ও ডিবি পুলিশ রিপনকে নিয়ে তার ভাড়া বাসায় অভিযানে যায়। এ সময় রিপনের দেখানো সেপটিক ট্যাংক থেকে সজলের লাশ উদ্ধার করা হয়।

বিজয় বসাক জানান, এ ঘটনায় রিপনের বিরুদ্ধে অপহরণ ও হত্যার অভিযোগে মামলা করেছেন নিহত ব্যক্তির বাবা। সজলের লাশটি ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। আসামি রিপনকে বৃহস্পতিবারই আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর