[email protected] মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

প্রক্সিকাণ্ড

বহিষ্কৃত রাবি ছাত্রলীগ নেতার হলকক্ষে সিলগালা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
৩০ আগষ্ট ২০২৩, ০১:০১

ছবি: সংগৃহীত

প্রক্সিকাণ্ডে জড়িত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বহিষ্কৃত ছাত্রলীগ নেতা মুশফিক তাহমিদ তন্ময়ের হল কক্ষটি এবার সিলগালা করেছে হল প্রশাসন।

গত ২১ আগস্ট হল প্রশাসনের ৯৯তম সভায় তার কক্ষটি সিলগালা করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান শাহ্ মখদুম হলের প্রাধ্যক্ষ ড. রুহুল আমিন। সিলগালার পাশাপাশি দরজার ওপর কারণ জানিয়ে নোটিশও ঝুলিয়ে দিয়েছে প্রশাসন।

নোটিশে বলা হয়, হল প্রশাসনের ৯৯তম জরুরি সভায় ২৫২ নম্বর কক্ষে বহিরাগত অবস্থান করে শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে যুক্ত থাকায় কক্ষটি সাময়িকভাবে সিলগালা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলের প্রাধ্যক্ষ ড. রুহুল আমিন বলেন, রাজনৈতিক প্রভাব খাটিয়ে এতদিন ওই রুমটি তন্ময়ের দখলে ছিল। আমরা কয়েকবার তাকে বের করে দিয়েছি তবুও তিনি ওই রুম দখল করেছেন। পরে আমরা হল প্রশাসনের ৯৯তম সভায় আলোচনা করে রুমটিকে সিলগালা করে দেই। এবং সঙ্গে একটি নোটিশও লাগিয়ে দেই।

সিলগালা খুলে রুমটি সাধারণ শিক্ষার্থীদের বরাদ্দের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা সাময়িকভাবে ওই রুমটিকে সিলগালা করেছি। কিছু দিন সিলগালা থাকার পর রুমের তালা খুলে দিয়ে অন্য শিক্ষার্থীদের বরাদ্দ দেওয়া হবে।

উল্লেখ্য, মুশফিক তাহমিদ তন্ময় বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি শাহ্ মখদুম হলের ২৫২ নম্বর কক্ষে থাকতেন। প্রক্সিকাণ্ডে জড়িত থাকায় গত ১৯ আগস্ট তাকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করার পাশাপাশি গত ২৩ আগস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্যাম্পাসে অবস্থানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর