[email protected] সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

৪০ ফিলিস্তিনি শিক্ষার্থীকে ফ্রি পড়াবে আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়

মর্নিং টাইমস

প্রকাশিত:
৩ মে ২০২৪, ২১:০০

ছবি সংগৃহীত

আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৪০ জন করে ফিলিস্তিনি মেধাবী নারী শিক্ষার্থীকে বিনা বেতনে পড়ার সুযোগ দিচ্ছে। সেইসঙ্গে তাদের আবাসিক সুবিধাসহ নানা ধরনের সুযোগ-সুবিধাও দেওয়া হবে।

ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের অনুরোধের প্রেক্ষিতে আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ইনচার্জ) প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমান সম্প্রতি এ ঘোষণা দেন।

এসময় অধিকৃত গাজাবাসীর ওপর ইসরায়েলি বাহিনীর বর্বর ও নির্মম হামলা, গণহত্যা ও অমানবিক অত্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমান।

বাংলাদেশী জনগণ ফিলিস্তিনি জনগণের প্রতি সব সময় সহানুভূতিশীল বলেও উল্লেখ করেন তিনি।

গত বৃহস্পতিবার (২ মে) ভাইস-চ্যান্সেলরের কার্যালয়ে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন ফিলিস্তিনি রাষ্ট্রদূত। এসময় তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এ সময় ফিলিস্তিনের রাষ্ট্রদূত আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে পড়তে আগ্রহী ফিলিস্তিনি শিক্ষার্থীদের বিনা বেতনে পড়ার বিষয়ে উপাচার্যকে অনুরোধ করেন।

উল্লেখ্য যে, আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিষ্ঠাতা বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. এস এ এ কিওয়ান এককালীন ফিলিস্তিনের (পিএলও) অ্যাম্বাসেডর ছিলেন।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর