[email protected] সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

ইউরোপে যাওয়ার পথে নিহত ৮ বাংলাদেশির মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর

মর্নিং টাইমস

প্রকাশিত:
৩ মে ২০২৪, ২০:২২

ছবি : সংগৃহীত

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে যাওয়ার সময় তিউনিসিয়া উপকূলের কাছে নৌকাডুবে মারা যাওয়া আট বাংলাদেশি নাগরিকের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার (৩ মে) বিকেল সোয়া ৩টা থেকে লাশ হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়।

ঢাকা জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়েম ইমরান, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. ফাহমিদা হক ও বিমানবন্দর থানা পুলিশের উপস্থিতিতে মরদেহগুলো হস্তান্তর করা হয়েছে।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন- মাদারীপুর জেলার রাজৈর থানার সেনদিয়া গ্রামের সজল বৈরাগী (২২), একই থানার কদমবাড়ী গ্রামের মৃত পরিতোষ বিশ্বাসের ছেলে নয়ন বিশ্বাস (১৮), সরমঙ্গল গ্রামের মামুন শেখ (২৪), কোদালিয়া গ্রামের কাজী সজীব (১৮), কেশরদিয়া গ্রামের তোতা খলিফার ছেলে কায়সার খলিফা (৩৫), গোপালগঞ্জ জেলার মোকসেদপুর থানার দাদন শেখের ছেলে রিফাত শেখ (২৪), একই থানার পদ্মাপট্টি গ্রামের আবুল কাশেম শেখের ছেলে রাসেল শেখ (২৫) এবং পদ্মাপট্টি গ্রামের পান্নু শেখের ছেলে ইমরুল কায়েস আপন (২৩)।

ছবি সংগৃহীত এর আগে বৃহস্পতিবার (২ মে) দুপুরের দিকে আটটি মরদেহ শাহজালাল বিমানবন্দরে এসে পৌছায়। পরে সেখান থেকে মরদেহগুলো ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। পরে ঢাকা মেডিকেল কলেজের মর্গে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ফরেনসিকের চিকিৎসকের সামনে মরদেহের কফিন খুলে দেখা যায়, লাশগুলো ময়নাতদন্ত হয়েই বাংলাদেশে এসেছে। পরে মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি শেষরাতে জুয়ারা উপকূল থেকে ইউরোপে যাত্রাপথে ৫২ জন যাত্রী এবং একজন চালকসহ নৌকাটি তিউনিসিয়া উপকূলে ডুবে গেলে ৪৪ জনকে জীবিত উদ্ধার করা হয়। এর মধ্যে ২৭ জন বাংলাদেশি ছাড়াও পাকিস্তানের ৮, সিরিয়ার ৫, মিসরের ৪ জন রয়েছে। অন্যদিকে, নিহত ৯ জনের মধ্যে ৮ জন বাংলাদেশি ছাড়াও অন্যজন পাকিস্তানের নাগরিক বলে শনাক্ত করা হয়েছে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর