[email protected] শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

বাংলাদেশে শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চায় ভারত

মর্নিং টাইমস

প্রকাশিত:
৩০ ডিসেম্বার ২০২৩, ১০:৪৪

ছবি : সংগৃহীত

ঘনিষ্ঠ বন্ধু ও সহযোগী হিসেবে ভারত বাংলাদেশে শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চায় বলে জানিয়েছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি। তবে, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় বলেও মন্তব্য করেন তিনি।

 

শুক্রবার (২৯ ডিসেম্বর) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে বাংলাদেশের নির্বাচন নিয়ে করা প্রশ্নের জবাবে এসব কথা বলেন দেশটির মুখপাত্র।

 

বিরোধী দল বিএনপির মুখপাত্র অভিযোগ করেছে ভারত বাংলাদেশের নির্বাচনে প্রভাব খাটাচ্ছে, কেননা ভারত চায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনর্নির্বাচিত হোক— এমন প্রশ্নের জবাবে অরিন্দম বাগচি বলেন, নির্বাচন সে দেশের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশের নির্বাচনী ভাগ্য সে দেশের জনগণই ঠিক করবেন। অন্য কেউ নন। অন্য কোনো দেশের নীতি নিয়ে ভারত মন্তব্য করে না। বিএনপির মুখপাত্র কী বলেছেন, সে বিষয়ে আমি কথা বলতে চাই না।

 

অরিন্দম বাগচি আরও বলেন, ঘনিষ্ঠ বন্ধু ও সহযোগী হিসেবে বাংলাদেশে শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চায় ভারত। বাংলাদেশ প্রগতিশীল, শান্তিপূর্ণ ও স্থিতিশীল থাকুক— এটাই ভারতের চাওয়া। সম্প্রতি ভারতের নয়া দিল্লিতে ছুটি কাটিয়ে ঢাকায় ফিরেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। মার্কিন রাষ্ট্রদূতের সফরের বিষয়ে জানতে চাইলে ভারতের মুখপাত্র বলেন, তার সফরের খবর আমি গণমাধ্যমে পড়েছি। হতে পারে এটা তার ব্যক্তিগত সফর।

 

দিল্লি সফরে পিটার হাস কোনো ভারতীয় কর্মকর্তার সঙ্গে বৈঠক করেছেন কি না— সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে অরিন্দম বলেন, এ ধরনের কোনো তথ্য আমার কাছে নেই।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর