[email protected] সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

২৮৯ আসনে জাতীয় পার্টির প্রার্থী ঘোষণা

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
২৭ নভেম্বার ২০২৩, ১৭:৫৬

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৩০০ আসনের মধ্যে ২৮৯টির দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে জাতীয় পার্টি (জাপা)। সোমবার (২৭ নভেম্বর) বিকেলে ৪টায় দলীয় চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

জাতীয় পার্টির প্রার্থীদের তালিকা -

পঞ্চগড়-১ আবু বক্কর সিদ্দিক/আব্দুর রহিম
পঞ্চগড়-২ লুৎফর রহমান বিশ্বাস

ঠাকুরগাঁও-১ রেজাউল রাজিব স্বপন চৌধুরী
ঠাকুরগাঁও-২ নুরুন নাহার বেগম
ঠাকুরগাঁও-৩ হাবিউদ্দিন আহমদ

দিনাজপুর-১ মো. শাহিনুর ইসলাম
দিনাজপুর-২ অ্যাড. জুলফিকার হাসান/মাহাবুবুর রহমান
দিনাজপুর-৩ আহমেদ শফি রুবেল
দিনাজপুর-৪ মোনাজাত চৌধুরী
দিনাজপুর-৫ অ্যাড. নুরুল ইসলাম
দিনাজপুর-৬ মো. ফিরোজ সুলতান আলম

জানা গেছে, এবার প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে যারা নিজস্ব এলাকায় জনপ্রিয়, সাধারণ মানুষের সঙ্গে সংযোগ আছে, সর্বোপরি দলের প্রতি একনিষ্ঠ, তাদের বিষয়টি সর্বাগ্রে প্রাধান্য দেওয়া হয়েছে।

এর আগে, গত ২০ নভেম্বর থেকে মনোনয়ন ফরম বিতরণ শুরু করে জাতীয় পার্টি। দুই দফায় পাঁচ দিনব্যাপী মনোনয়ন ফরম বিতরণ শেষ হয় ২৪ নভেম্বর। এবার দলটির মনোনয়ন ফরম নেন ১ হাজার ৭৫২ জন। এরমধ্যে ২০ নভেম্বর ৫৫৭টি, ২১ নভেম্বর ৬২২টি, ২২ নভেম্বর ৩৩১টি, ২৩ নভেম্বর ২২৭টি এবং ২৪ নভেম্বর ১৫টি ফরম কিনেছেন মনোনয়নপ্রত্যাশীরা। এরপর ২৬ নভেম্বর মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়।

এবার দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ তিনটি মনোনয়নপত্র চেয়েছেন বলে জানিয়েছেন জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু। অন্যদিকে, ঢাকা-১৭ ও রংপুর-৩ আসন থেকে মনোনয়নপত্র কিনেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। আর প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের ছেলে রাহগির আল মাহি এরশাদ (সাদ এরশাদ) রোববার পর্যন্ত মনোনয়নপত্র নেননি।

বাংলা গেজেট/এসএডি-৪


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর