[email protected] বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

রুহুল কবির রিজভী

‘সারা দেশকেই কারাগার বানিয়ে ফেলেছেন শেখ হাসিনা’

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
২ নভেম্বার ২০২৩, ১৫:৪৮

ফাইল ছবি

আইনশৃঙ্খলা বাহিনীকে কবজায় নিয়ে সারা দেশকেই কারাগার বানিয়ে ফেলেছেন শেখ হাসিনা বলে মন্তব্য করেছেন বিএনপি'র জেষ্ঠ্য যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) এক বিবৃতিতে এই মন্তব্য করেন তিনি।

বিএনপি’র সহ-দপ্তর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপুর পাঠানোর বিবৃতি বলা হয়, আজ সকালে আইনশৃঙ্খলা বাহিনী ঢাকা মহানগর উত্তর বিএনপি'র সদস্য সচিব ও বলিষ্ঠ নেতা আমিনুল হকসহ চারজনকে গ্রেপ্তার করেছে।

অন্যদিকে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনকালে যাত্রাবাড়ী থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষক সঞ্জয় দে রিপন এবং ঢাকা মহানগর বিএনপি নেতা শিপনকে গ্রেপ্তার করে নিয়ে গেছে পুলিশ। নেতৃবৃন্দকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার এবং তাদের ওপর ভয়াবহ জুলুম-নির্যাতনের কারণে দেশে চরম অস্থিরতা ও ভীতিকর অবস্থা বিরাজ করছে। ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধের সময় হানাদার বাহিনীর ভয়ে এদেশের মানুষ যেমন ভীত সন্ত্রস্ত ছিল, ঠিক একইভাবে স্বাধীনতার ৫২ বছর পরেও অবৈধ আওয়ামী সরকারের নির্যাতন-নিপীড়নে দেশে এক ভয়-ভীতির নৈরাজ্য তৈরি হয়েছে। নিশিরাতের সরকার গণতান্ত্রিক সকল আচার-আচরণকে সম্পূর্ণরুপে ধ্বংস করে দেশে এক ব্যক্তির ইচ্ছা-অনিচ্ছার শাসন বলবৎ রেখেছে। যে আশা নিয়ে এদেশের মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল সেই আশা এখন নিষ্ঠুর সরকারের করাল গ্রাসে হতাশায় পরিণত হয়েছে। বিএনপিসহ বিরোধীদলগুলোর সভা-সমাবেশ-মিটিং-মিছিলের অধিকারকে কেড়ে নিয়ে আওয়ামী সরকার দেশকে মগের মুল্লুকে পরিণত করেছে।

তিনি আরো বলেন, `অবৈধ সরকারের উদ্দেশে বলতে চাই-অবিলম্বে পদত্যাগ করে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা কার্যকর না করলে এদেশের জনগণের কাঠগড়ায় দাঁড়ানো ছাড়া আপনাদের গত্যন্তর নেই।' বিবৃতিতে আটক নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর আহ্বানও জানান বিএনপির এই শীর্ষ নেতা। সূত্র: দেশ রূপান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর