[email protected] বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

একচেটিয়া নির্বাচন দেশে আর হবে না, হুঁশিয়ারি রিজভীর

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
২৩ অক্টোবার ২০২৩, ১৬:৫৬

রুহুল কবির রিজভী

সরকারি ষড়যন্ত্রের একচেটিয়া নির্বাচন দেশে আর হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন,‘নির্বাচন সুষ্ঠু করার জন্য জনগণ এবার লাঠি, গুলি টিয়ারগ্যাসের সামনে বুক পেতে লড়াই করবে। সকল কিছু মোকাবেলা করেই জনগণ এবার একচেটিয়া নির্বাচন প্রতিহত করবে।’

সোমবার (২৩ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন,‘সুষ্ঠু নির্বাচন দিতে আওয়ামী অবৈধ সরকার ভয় পায়। কারণ তারা জানে নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগের অস্তিত্ব থাকবে না। তাই বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র দেশব্যাপী চিরুনি অভিযান চালানো হচ্ছে। হুমকি ধামকি দেয়া হচ্ছে গণতন্ত্রকামী মানুষদেরকে। কিন্তু এগুলো করে কোন লাভ হবে না।সরকার হুমকি দিলে জাতীয়তাবাদী শক্তি আরও বেশি করে অঙ্গীকারবদ্ধ হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির এই নেতা জানান,‌ ‘সোশ্যাল মিডিয়ায় কোন প্লাটফর্মে ডা. জুবাইদা রহমান ও ব্যারিস্টার জাইমা রহমানের কোনো অ্যাকাউন্ট, আইডি অথবা পেইজ নেই। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে ফেইসবুকে একটি ভ্যারিফায়েড আইডি (Facebook.com/tariquerahmanman.bdbnp) এবং টুইটারে একটি ভ্যারিফায়েড হ্যান্ডল (twitter.com/trahmanbnp) রয়েছে। এছাড়া আর কোনো সামাজিক যোগাযোগ মাধ্যমে তারেক রহমানের নামে কোনো আইডি অথবা পেইজ নেই।

রিজভী অভিযোগ করে বলেন, ‘সম্প্রতি সাইবার জগতে তাদের নামে ‘ফেইক আইডি ও পেইজ’ তৈরি করে একটি স্বার্থান্বেষী মহল বিভিন্ন কারসাজিমূলক, বিকৃত ও বানোয়াট তথ্যাদি প্রচারের মাধ্যমে বিভ্রান্তি সৃষ্টিতে লিপ্ত আছে।’

পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট সকল ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠানসহ সচেতন দেশবাসীকে এই বিষয়ে বিভ্রান্ত না হবার আহ্বান জানানো হয়েছে। ডা. জুবাইদা রহমান ও ব্যারিস্টার জাইমা রহমানের নাম ব্যবহার করে বিভিন্ন সোশ্যাল মিডিয়া মাধ্যমে যে সকল ফেইক আইডি ও পেইজ তৈরি করা হয়েছে, সেগুলোতে সংযুক্ত না থাকার জন্য সকলকে আহ্বান জানানো যাচ্ছে।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার পরিবার তথা জিয়া পরিবারকে নিয়ে চক্রান্তমূলকভাবে অপপ্রচার চালিয়ে যাওয়া হচ্ছে।

এসময় তিনি সারাদেশে দলের নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা মামলার বিবরণ তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম,স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর