[email protected] মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

রংপুর রেঞ্জে এডিসি হারুন

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
২৫ সেপ্টেম্বার ২০২৩, ১৭:০৫

ফাইল ছবি

রংপুর রেঞ্জে যোগ দিয়েছেন রাজধানীর শাহবাগ থানায় তুলে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় আলোচনায় আসা অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদ।

বুধবার (২০ সেপ্টেম্বর) রংপুর রেঞ্জে যোগদান করেছেন তিনি। ১২ সেপ্টেম্বর সাময়িক বরখাস্ত হন রাজধানীর রমনা জোনের সাবেক এই এডিসি। ওই দিনই তাকে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়। আদেশের এক সপ্তাহ পর তিনি সেখানে যান।

এদিকে, এডিসি হারুনের ঘটনা তদেন্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গঠন করা তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেওয়ার সময় আরও তিন কার্যদিবস বাড়ানো হয়েছে। 

রোববার রাতে ডিএমপি মিডিয়া সেন্টারের অতিরিক্ত উপপুলিশ কমিশনার কেএন রায় নিয়তি বিষয়টি নিশ্চিত করেন।

এ ঘটনায় ১১ সেপ্টেম্বর তিন সদস্যের তদন্ত কমিটি করে ডিএমপি। কমিটির সভাপতি ডিএমপি সদর দপ্তরের উপপুলিশ কমিশনার (অপারেশনস) আবু ইউসুফ। অপর দুই সদস্য হলেন— রমনা বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (নিউমার্কেট জোন) শাহেন শাহ এবং অতিরিক্ত উপপুলিশ কমিশনার (গোয়েন্দা-মতিঝিল বিভাগ) মো. রফিকুল ইসলাম।

এই তদন্ত কমিটির ১৩ সেপ্টেম্বর প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল। কিন্তু ওই দিন তদন্ত শেষ করতে না পারায় ডিএমপি কমিশনারের কাছে আরও পাঁচ দিন সময় চায় কমিটি। পরে তাদের পাঁচ দিন সময় দেওয়া হয়। 

মঙ্গলবার ডিএমপি কমিশনারের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার শেষ দিন কমিটি আরও সাত দিন সময় চায়। পরে সাত দিনের পরিবর্তে আরও তিন দিন সময় বাড়িয়ে দেন ডিএমপি কমিশনার। ওই তিন দিনের সময় রোববার (২৪ সেপ্টেম্বর) শেষ হয়েছে। এবার আরও তিন দিন সময় পেয়েছে তদন্ত কমিটি।

এর আগে ৯ সেপ্টেম্বর রাতে বারডেম হাসপাতাল থেকে তুলে নিয়ে শাহবাগ থানা হেফাজতে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের নির্যাতনের অভিযোগ ওঠে পুলিশের রমনা বিভাগের তখনকার অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদের বিরুদ্ধে।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর